বোয়ালিয়া ঝর্ণা,মিরসরাই,চট্টগ্রাম

বোয়ালিয়া ঝর্ণা
একটি সহীহ্‌, শুদ্ধ সোলো ট্রেকিং শেষে অবশেষে স্বগৃহে প্রত্যাবর্তন করলাম। এর আগে যতবারই সোলো সোলো করেছি মনঃপূত হয়নি। সঙ্গী বা গাইড কাউকে না কাউকে নিতে হয়েছেই। তাই এবারে গতকাল রাত ৯ টার দিকে হুট করেই চিন্তা করলাম বোয়ালিয়া যাবো আর সেটা সম্পূর্ণ একা যাবো। রাত ১০ টার চট্টগ্রাম মেইলে রওনা দিয়ে দিলাম। সারারাত ট্রেনের ছাদে বৃষ্টির সাথে যুদ্ধ করে ফেনী হয়ে মিরসরাই। কোন গাইড না, কোন সঙ্গী না। অবশেষে পেরেছি। যদিও মাত্রাতিরিক্ত খুঁজতে গিয়ে ৪ ঘন্টার ট্রেইল ৬ ঘন্টায় শেষ করেছি। আর খালি পায়ে ট্রেকিং করে পা ফালা ফালা করেছি। তাও বোয়ালিয়া ট্রেইলের সবগুলো ঝর্ণা দেখেই ফিরেছি। 
.
ছবিঃ বোয়ালিয়া ঝর্ণা।
মন্তব্যঃ গর্জন শুনে কাছে গিয়ে দেখে প্রথম মুখ থেকে যে বাক্যটা বের হইছে তা হলো, "হালা, দানব একটা!"


যাওয়ার উপায়ঃ
ঢাকা থেকে প্রথমেই যেতে হবে মিরসরাই। সেখান থেকে ১৫ টা জনপ্রতি সিএনজি ভাড়া দিয়ে ব্র্যাক পোল্ট্রি ফিড কমপ্লেক্সের সামনে নেমে ছড়া ধরে উত্তরদিকে হাঁটা শুরু করতে হবে পায়ে চলা পথ ধরে। একসময় চোখে পড়বে বোয়ালিয়া ঝরনা। এই ট্রেইলে আরও দেখা মিলবে বাউশ্যা ছড়া ঝর্ণা , উঠান ঢাল , অমরমাণিক্য ঝরনা এবং ন হাইত্যে খুম। আর বেশ কিছু ক্যাসকেড। ব্র্যাক পোল্ট্রি ফিড কমপ্লেক্সের সামনে থেকে গাইডও নিয়ে নিয়ে পারেন। ২০০-৩০০ টাকা নিবে।


সৌজন্যে Soaib Safi


========================================================================

মন্তব্য অথবা কোন প্রশ্ন থাকলে নিচে কমেন্ট করুন।

গর্জন শুনে কাছে গিয়ে দেখে প্রথম মুখ থেকে যে বাক্যটা বের হইছে তা হলো, " দানব একটা!"

Post a Comment

[blogger]

Author Name

{picture#https://www.facebook.com/photo.php?fbid=1196479430442738} YOUR_PROFILE_DESCRIPTION {facebook#https://www.facebook.com/alwasikbillah} {twitter#https://twitter.com/awasikb} {google#https://plus.google.com/112469283873821392454} {instagram#https://www.instagram.com/awasikb}

Contact Form

Name

Email *

Message *

Powered by Blogger.