মাত্র ২৬০০/- টাকায় ঘুরে আসুন সিলেটের রাতারগুল, বিছানাকান্দি, জাফলং

২৬০০/- টাকায় ৩ দিনের সিলেট ট্যুার...


বিঃদ্রঃ এটা ৫ জনের গ্রুপের জন্য প্রযোয্য


  • রাতের ট্রেন এ রওনা দিয়ে সকালে সিলেট পৌছান। ট্রেন ভাড়া আসা যাওয়া মিলিয়ে ৩২০ টাকা করে ৫জনের ৩২০০/- টাকা।
  • হোটেল ভাড়াঃ ৮০০/- টাকা করে ৩ দিনের জন্য ২৪০০/- টাকা (মিডিয়াম মানের হোটেল)


১ম দিনঃ রাতারগুল

রাতারগুল

রিজার্ভ সিএনজি নিন শহরের যে কোন যায়গা থেকে। আসা, যাওয়া এবং মাঝে আড়াই ঘন্টা স্টে করার জন্য ভাড়া চাইবে ৮০০-১০০০ টাকা । দামাদামি করে ৫০০ টাকায় নামিয়ে আনতে পারবেন। রাতারগুল পৌছে নৌকা ভাড়া করুন। নৌকা ভাড়া চাইবে ১৮০০-২০০০ টাকা (৬৫০ টাকা প্রশাসন নির্ধারিত ভাড়া, তবে ওই ভাড়ায় কোন মাঝিকে যেতে দেখিনি) । ৫ জনের জন্য ছোট নৌকাই যথেষ্ঠ। দামাদামি করে ৭০০-৮০০ তে আনতে পারবেন। দুপুর একটার মধ্যে শহরে ফিরতে পারবেন। ফিরার পথে মালনীছড়া চা বাগানের কাছে নেমে যান। মালনীছড়া এবং লাক্কাতুরা টি এস্টেট ঘুরে চলে আসুন পাচভাই হোটেলে। এখানে লাঞ্চ সেরে যেতে পারেন হযরত শাহজালাল (রঃ) এর মাজারে ওখান আবার রিজার্ভ সিএনজি (ভাড়া ১২০ টাকা) নিয়ে যেতে পারেন হযরত শাহ পরান (রঃ) মাজারে।


এদিনের খরচঃ ৫০০+৮০০+ ১২০+তিনবেলার খাবার ৩০০ টাকা করে ৫ জনের ১৫০০/- টাকা। মোটঃ ২৯২০/-


২য় দিনঃ বিছানাকান্দি

বিছনাকান্দি

আম্বরখানা থেকে লোকাল সিএনজিতে উঠুন। ১২০ টাকা করে ৫ জনের আসা যাওয়ার ভাড়া পড়বে ১২০০/- টাকা। হাদারপাড় বাজারে পৌছে নৌকা পাড়ি দিয়ে চলে যান ওপাড়ের বগাইয়া গ্রামে। গ্রামের মেঠো পথ দিয়ে হাটলে ৩০ মি. এর মধ্যে পেয়ে যাবেন বিছানাকান্দির মূল স্পট। ৪টার মধ্যে সিলেট শহরে ফিরে এসে পায়ে হেটে যেতে পারেন কীন ব্রীজ, কাজিরবাজার ব্রীঝ ও সুরমা নদীর পাড়ে।


এদিনের খরচঃ ১২০০+ তিনবেলার খাবার ৩০০ টাকা করে ৫ জনের ১৫০০/- টাকা। মোটঃ ২৭০০/-


৩য় দিনঃ জাফলং

জাফলং
কদমতলী বা সোবহানীঘাট থেকে জাফলংগামী বাসে উঠুন ভাড়া নিবে জনপতি ৬০ টাকা। আসা যাওয়া ৫জনের ৬০০.- টাকা। জাফলং মামার বাজার নেমে হেটে চলে যান বল্লাঘাট। বল্লাঘাট থেকে খাসিয়াপল্লীতে যাওয়ার নৌকা পাবেন জনপ্রতি ১০ টাকা। নৌকা পার হয়ে ঘাসিয়াপল্লীতে পায়ে হেটে ঘুরতে পারেন ঘন্টাখানেক। হেটে ক্যাফে সংগ্রামপুঞ্জির সামনে এসে বালুচর পার হয়ে চলে আসুন সংগ্রামপুঞ্জি ঝর্নায়। ঝর্না দর্শন শেষ হলে পায়ে হেটেই আসতে পারেন জাফলং জিরো পয়েন্ট এ। এখানে কিছুক্ষন সময় কাটিয়ে উঠতে পারেন পাশের টিলায় যার উপর রয়েছে বিজিবি ক্যাম্প। এখান থেকে ডাউকি শহর দেখতে পাবেন। ওএরপর পায়ে হেটে চলে আসুন গুচ্ছগ্রাম বাসস্ট্যান্ড। ওখান থেকে তামাবিল যেতে চাইলে বাসে উঠতে পারেন অথবা সিলেট শহরে ব্যাক করতে চাইলেও বাসে উঠতে পারেন।


এদিনের খরচঃ ৬০০+ তিনবেলার খাবার ৩০০ টাকা করে ৫ জনের ১৫০০/- টাকা। মোটঃ ২১০০/-


মোট খরচঃ ১৩৩২০/- টাকা। জনপ্রতি ২৬৬৪/- টাকা। (ব্যক্তিগত খরচঃ বাদে)


কিছু টিপসঃ 
  • তিনদিনই পাচ ভাই হোটেল এ খেতে পারেন । কয়েক পদের ভর্তা, ভাজি আর স্পেশাল আচার দিয়ে খাওয়ার পর ৫ জনের বিল আসবে সব্বোর্চ্য বিল আসবে ৩৫০-৪০০ টাকা। খাওয়ার শেষে খেতে পারেন পাচ ভাইয়ের স্পেশাল দই।
  • মিডিয়াম মানের হোটেল নিলে দুই রুম নেয়া যাবে। প্রতি রুম ভাড়া পড়বে ৩০০ টাকার মত। এভাবে নিলে হোটেল ভাড়া আরো ৬০০ টাকা কমে যাবে। কদমতলী তে কিছু হোটেল আছে মিডিয়াম মানের যার ভাড়া একেবারেই কম। কদমতলী থেকে ট্রান্সপোর্ট এর সুবিধা পাবেন সবদিক থেকেই।

========================================================================

মন্তব্য অথবা কোন প্রশ্ন থাকলে নিচে কমেন্ট করুন।

Post a Comment

[blogger]

Author Name

{picture#https://www.facebook.com/photo.php?fbid=1196479430442738} YOUR_PROFILE_DESCRIPTION {facebook#https://www.facebook.com/alwasikbillah} {twitter#https://twitter.com/awasikb} {google#https://plus.google.com/112469283873821392454} {instagram#https://www.instagram.com/awasikb}

Contact Form

Name

Email *

Message *

Powered by Blogger.