সৌন্দর্যের অপর নাম মারায়ন তং

মেঘের ভেলায় ভাসতে চাইলে "মারায়ন তং" পাহাড়ের চূড়ায় ক্যাম্পিং করতে পারেন।
বান্দরবানের আলিকদমে অবস্থিত মিরিঞ্জা রেঞ্জের একটি পাহাড় মারায়ন তং। উচ্চতা প্রায় ১৬৪০ ফিট। এবারের আমাদের ট্যুরটা ছিলো এই পাহাড়ের উপরে ক্যাম্পিং করার। সেই অনুযায়ী হিট দ্যা ট্রেইলের ১০ জন মেম্বারকে নিয়ে রওয়ানা দিলাম। সকালবেলা আলিকদমে পৌঁছে আমরা সরাসরি এডভেঞ্চারাস আলির গুহায় চলে গেলাম। এই ট্রেইল শেষ করে বিকালের দিকে বাজার থেকে ক্যাম্পিংয়ের জন্য প্রয়োজনীয় জিনিসপাতি যেমন মুরগী, চাল, মসলা, পানি কিনে চলে গেলাম আবাসিক। সেখানে সবার মাঝে জিনিসপত্র ভাগ করে পাহাড় বেয়ে উঠা শুরু করলাম। প্রায় ২.৫ ঘন্টা পর চূড়ায় এসে পৌছালাম। গাইড ফারুক ভাই আমাদের জন্যে রান্না শুরু করে দিলেন। আর আমরা চূড়ায় বসে লক্ষাধিক তারার আলোয় আড্ডা দেয়া শুরু করলাম। ভয় ছিলো আবার কখন বৃষ্টি শুরু হয়ে যায়। যাক আল্লাহর রহমতে বৃষ্টি হয় নাই। রাতে কলাপাতায় করে ভাত আর মুরগির মাংস দিয়ে পেটপুরে খাওয়া দাওয়া করলাম। ১০ জন মানুষ ৫ কেজি মুরগী শেষ করতে পারি নাই এত খাওয়ার পরেও। তারপর টেন্ট পিচ করে যার যার তাবুতে শুয়ে পড়লাম।





খুব সকালের দিকে ঘুম ভেঙ্গে গেলো। সকাল ৫ টার দিকে তাবু থেকে বাইরে বের হয়ে দেখি চারপাশে মেঘের সমুদ্র। অবাক হয়ে তাকিয়ে ছিলাম অনেকক্ষণ। এইরকম কিছু মুহূর্তের জন্যেই পাহাড়ে যাই। সূর্যোদয়ের মোমেন্টটাও ছিলো অসাধারণ। সূর্যোদয়ের পর আবার আমরা পাহাড় থেকে নামা শুর করলাম। এরপরের গন্তব্য ডামতুয়া ঝর্না। সেকথা পরে হবে আবার।


যেভাবে যাবেনঃ 

ঢাকা থেকে বাসে করে চকোরিয়া যাবেন, ভাড়া ৭৫০ টাকা। চকোরিয়া থেকে আলিকদম যাবার জন্য লোকাল জীপে উঠে পড়বেন, ভাড়া ৭০ টাকা। আলিকদম যাবার আগেই আবাসিক নামক জায়গায় নেমে যাবেন। সেখান থেকে হাতের ডানের রাস্তা ধরে ৩ ঘন্টা হাটলেই মারায়ন তং পাহাড়ের চূড়ায় পৌছে যাবেন।


কার্টেসিঃ Ataul Islam Masum


========================================================================

মন্তব্য অথবা কোন প্রশ্ন থাকলে নিচে কমেন্ট করুন।

বান্দরবানের আলিকদমে অবস্থিত মিরিঞ্জা রেঞ্জের একটি পাহাড় মারায়ন তং। উচ্চতা প্রায় ১৬৪০ ফিট। মেঘের ভেলায় ভাসতে চাইলে "মারায়ন তং" পাহাড়ের চূড়ায় ক্যাম্পিং করতে পারেন।

Post a Comment

  1. গাইডের নাম্বার টা দেওয়া যাবে?

    ReplyDelete
    Replies
    1. দুঃখিত... আমার কাছে যে নম্বর টা ছিল সেটা বন্ধ পাচ্ছি... ধন্যবাদ সাথে থাকার জন্য...

      Delete

[blogger]

Author Name

{picture#https://www.facebook.com/photo.php?fbid=1196479430442738} YOUR_PROFILE_DESCRIPTION {facebook#https://www.facebook.com/alwasikbillah} {twitter#https://twitter.com/awasikb} {google#https://plus.google.com/112469283873821392454} {instagram#https://www.instagram.com/awasikb}

Contact Form

Name

Email *

Message *

Powered by Blogger.