নকশিপল্লী, পূর্বাচল

নকশিপল্লী, পূর্বাচল

যারা ঢাকার মধ্যেই যানজটের থেকে দূরে গিয়ে একটু শান্তির আভাস পেতে চান তাদের জন্য একটা ভাল জায়গা হতে পারে পূর্বাচলের বালু ব্রিজের পাশের এই সুন্দর এলাকা।

এখানে মোটামুটি অনেক খাওয়ার হোটেল, রেস্তোরা আছে কিন্তু আমার দেখা মতে একটু ভিন্ন ধাচের একটা রেস্তোরা হল "নকশিপল্লী"। 

আপনি এখানে নদীর পাশে বসে কিছুটা সুন্দর সময় কাটাতে পারেন। ইচ্ছে করলে বোটে ঘুরতে পারেন। এমনকি ঘোড়ার গাড়িতে চড়তে পারবেন!!! আর আশে পাশে হাটার অনেক জায়গা আছে.। চারপাশের কাশফুল গুলো যখন এক দল বেধে উড়ে আসবে তখন পরিবেশ হবে আরো রোমাঞ্চকর।


কিভাবে যাবেন: 
ঢাকার যেকোনো জায়গা থেকে আগে আপনাকে ৩০০ ফুটে আসতে হবে..আপনি চাইলে নিজস্ব গাড়ি নিয়ে যেতে পারেন। ৩০০ ফুট থেকে পূর্বাচল যাওয়ার পথে ২টা ব্রিজ পড়েছে। প্রথমে পড়বে বোয়ালিয়া ব্রিজ তারপরে পড়বে বালু ব্রিজ। বালু ব্রিজ পার হয় ডানে টার্ন নিতে হবে ওখানে দেখবেন লেখা আছে ভোলানাথপুর কবরস্থান। এই ভিতরের পথ ধরেই চলে যাবেন। আর যাদের গাড়ি নেই ৩০০ ফুটে এসে এখান থেকে অটোতে আপনাকে যেতে হবে "বালু ব্রিজ" প্রতিজনের অটোভাড়া নিবে ৩০ টাকা. অটো থেকে নেমে ভিতরে ১০-১৫ মিনিট হাটলেই পেয়ে যাবেন "নকশিপল্লী"


কার্টেসিঃ Fahad Ahmed


========================================================================

মন্তব্য অথবা কোন প্রশ্ন থাকলে নিচে কমেন্ট করুন।

যারা ঢাকার মধ্যেই যানজটের থেকে দূরে গিয়ে একটু শান্তির আভাস পেতে চান তাদের জন্য একটা ভাল জায়গা হতে পারে পূর্বাচলের বালু ব্রিজের পাশের এই সুন্দর এলাকা

Post a Comment

[blogger]

Author Name

{picture#https://www.facebook.com/photo.php?fbid=1196479430442738} YOUR_PROFILE_DESCRIPTION {facebook#https://www.facebook.com/alwasikbillah} {twitter#https://twitter.com/awasikb} {google#https://plus.google.com/112469283873821392454} {instagram#https://www.instagram.com/awasikb}

Contact Form

Name

Email *

Message *

Powered by Blogger.